BlueStacks all Problem Solved.

Unknown | 6:49 AM | 0 comments

আমরা জানি যে আজকাল সকল এন্ড্রইড গেমস এবং সফটওয়্যার আপনি আপনার পার্সোনাল কম্পিউটারে চালাতে পারেন। এর জন্যে Android Emulator ইন্সটল করা লাগে। আজকাল অনেক রকমের Android Emulator বের হয়েছে, যার মধ্যে কয়েকটার নাম হলঃ 
  • BluStacks
  • Andy OS
  • YouWave
  • Droid4X

উপরের চারটি Emulator এর মধ্যে সবচেয়ে পপুলার হল BluStacks. কিন্তু BlueStacks ইন্সটল করার সময় অনেক প্রব্লেমে পরতে হয়। BlueStacks ইন্সটল করলে অনেক সময় কম্পিউটারের র‌্যাম অনেক স্থিরগতির করে ফেলে। যার ফলে তা ইউজ করতে অনেকের ইচ্ছা করে না।

প্রব্লেমসমূহঃ গ্রাফিক্স প্রব্লেম,বিভিন্ন প্রকার ইরর,ব্ল্যাক স্ক্রিন,অটোমেটিক বন্ধ হয়ে যায় ও পিসি রিস্টার্ট প্রব্লেম ইত্যাদি।

উপরের সকল প্রব্লেমের সলুশেন আজ আমি এই টিউনের মাধ্যমের আপনাদের জানাব। চলুন কাজ শ্রু করা যাক।

১) প্রথমে আপনার কম্পিউটারে BlueStacks ইন্সটল করা থাকলে তা সম্পুর্ণ আনইন্সটল করে দিন। ভাল হয় আপনি  IOrbit Unistaller (Powerful Scan ইউজ করবেন) দিয়ে আনইন্সটল দিন। এই সফটওয়্যারের আপনি আপনার হার্ডডিস্ক থেকে সম্পুর্ণভাবে BlueStacks আনইন্সটল করে দিতে পারবেন। এছাড়া আপনি My Computer এ গিয়ে উপরে ডান পাশে কোনাই bluestacks লিখে সার্চ দিন। সার্চ ১০০% কম্পলিট হওয়ার পর যতগুলু ফাইল পাবেন সব ctrl+A দিয়ে সিলেক্ট করে Shift+Delete ক্লিক করে Enter চেপে ডিলিট করে দিন।
২)   তারপর আপনি আপনার পিসি রিস্টার্ট দিন।
৩) তারপর নিচের থেকে BlueStacks HD AppPlayerPro 0.7.3.766 beta 1 (Size: 127.61mb) ডাউনলোড করে নিন।
৪) তারপর এটা আপনার কম্পিউটারে ইন্সটল করে নিন। এটাতে Play Store নাই, কিন্তু 1mobile আছে যার মাধ্যমে আপনি Play Store এর যেকোন এপস নামাতে পারবেন।
৫) এটাতে কোন প্রকার গ্রাফিক্স এবং র‌্যামের প্রব্লেম করবে না। আপনি এটার মাধ্যমে সকল এন্ড্রইড এপস এবং গেমস চালাতে পারবেন।
৬) কোন কোন গেমস চালানোর সময় লোডিং হওয়ার সময় ডিস্টার্ব করে। তারা এটার থেকে বাচার জন্যে একটা Registry file তৈরি করতে হবে।
  • প্রথমে Notepad অপেন করেন। নিচের কোডটি কপি করে Notepad এ পেস্ট করেন।
Windows Registry Editor Version 5.00
[HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\BlueStacks\Guests\Android\Config]
"GlRenderMode"=dword:000000001
  • ফাইল্টি BS HD.reg নামে যেকোন জায়গায় সেভ করুন। জাস্ট BluStacks অপেন করার আগে, এটার মধ্যমে BlueStacks রেজিস্ট্রি করে নিয়েন। এখন দেখবেন লোডিং প্রব্লেম আর দিবে না।

কাজ শেষ। আশা করি আমার এই টিউন কারো না কারো কাজে লাগবে। ধন্যবাদ।

Category:

About GalleryBloggerTemplates.com:
GalleryBloggerTemplates.com is Free Blogger Templates Gallery. We provide Blogger templates for free. You can find about tutorials, blogger hacks, SEO optimization, tips and tricks here!

0 comments