যেকোনো ই-মেইল এড্রেস ব্যবহার করে ই-মেইল পাঠান। (Email Spoofing)

Unknown | 10:22 AM | 0 comments

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার টিউনে, আশা করি আপনারা সবাই ভালো আছেন।

আজকের টিউনে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা যেকোনো ই-মেইল এড্রেস ব্যবহার করে আরেকজনকে মেইল পাঠানোর পদ্ধতি।

সিম্পলি বলি মনে করুন আপনি চান ফেইসবুকের মেইল ব্যবহার করে আপনার কোনো ফ্রেন্ড কে মেইল পাঠাতে,
ধরুন facebook@facebook.com এটা ফেইসবুকের ই-মেইল এখন আপনি চাচ্ছেন এই মেইল এড্রেসটি ব্যবহার করে আপনার ফ্রেন্ডকে মেইল পাঠাতে।
আজকের টিউটোরিয়ালে আমি সেটাই দেখাবো আপনাদের। এই পদ্ধতিটিকে Email Spoofing বলা হয়।
এই পদ্ধতি ব্যবহার করে কি কি করা সম্ভব সেটা যাদের বোঝার ক্ষমতা আছে তারাই শুধুমাত্র বুঝবে 😛
যায় হোক Email Spoofing করার জন্যে আমি একটি পিএইচপি স্ক্রিপ্ট ব্যবহার করবো।  স্ক্রিপ্টটি আপনি চাইলে লোকাল হোস্ট সার্ভারে রান করাতে পারেন অথবা আপনার কোনো শেলেড ওয়েবসাইট থাকলে সেখানেও আপলোড দিয়ে কাজটি করতে পারেন। যে স্ক্রিপ্ট ব্যবহার করে আমি Email Spoofing করবো সেটা আসলে শুধুমাত্র Email Spoofing এর জন্যে তৈরি স্ক্রিপ্ট না এটা একটি পিএইচপি ওয়েবশেল।
যারা  এর ব্যবহার জানেন তারা জানবেন এটা দিয়ে কি করা যায় :)। যায় হোক আর কথা না বাড়িয়ে কাজে চলে যায়।  প্রথমেই এই লিঙ্ক থেকে স্ক্রিপ্টটি ডাউনলোড করে নিন।  স্ক্রিপ্টটির পাসওয়ার্ড আপনি সেট করে নিতে পারেন স্ক্রিপ্ট এডিট করে। যেমন আমি সেট করলাম User: Hacker/ Password:Hacker
আপনি আপনার সুবিধা মতন এডিট করে নিতে পারেন ইউজার এবং পাসওয়ার্ড।  যায়হোক আপনি যদি লোকাল হোস্ট সার্ভার XAMPP ইউজ করে থাকেন তাহলে এই পিএইচপি স্ক্রিপ্টটি htdocs ফোল্ডারে রাখুন
এবং কন্ট্রোল প্যানেল থেকে Xampp চালু করে নিন
এরপরে এখন যদি আপনি ব্রাউজারে localhost/dhanush.php এই এড্রেসটি লেখেন তাহলে dhanush shell দেখতে পাবেন, সেখানে আপনি যে ইউজার/পাসওয়ার্ড সেট করেছেন সেটা দিয়ে লগিন করুন। না করে থাকলে ডিফল্ট ইউজার পাসওয়ার্ড হচ্ছে Hacker:Hacker
লগিন হওয়ার পরে মেইল অপশনে যান, স্ক্রিনশট দেখুন !
এরপর দুটি অপশন দেখতে পাবেন একটি হচ্ছে ' Mail Bomber' অপরটি হচ্ছে 'Mass Mailer'
Mass Mailer Option টিতে যান,এইবার From বক্সে আপনি যে ই-মেইলটি স্পুফ করতে  চান ঐ মেইল এড্রেসটি লেখুন এবং TO বক্সটিতে আপনি যার কাছে মেইল এড্রেস পাঠাতে চান তার মেইল এড্রেস লেখুন, Subject বক্সে যা ইচ্ছে আপনার সুবিধা মতন Subject লেখুন। এবং main body তে আপনি মেইলে কি মেসেজ লিখতে চান সেটা লেখুন।
এরপরে সেন্ড বাটনে ক্লিক করুন।  এখন দেখুন কোন মেইল এড্রেস দেখে আমার কাছে মেইল এসেছে 😛
তবে আরেকটি জিনিস আপনি লক্ষ করলে সহজেই বুঝতে পারবেন যে এটা আসলে মেইল স্পুফিং হয়েছে
স্ক্রিনশটটি দেখুন।
এখন আসি এই পদ্ধতি ব্যবহার করে কি করতে পারবেন সে কথায়, এটা না বললে অনেকেই হয়তো আজাইরা টিউন এই সেই বলে টিউনমেন্ট করা শুরু করবেন (ভালো লাগলে ঠিকভাবে বুঝলে কোনো টিউনমেন্ট নেই, কিন্তু হাত থেকে জল খসলেই ধাড়ি মারা টিউনমেন্ট :P) এই পদ্ধতি ব্যবহার করে আপনারা ফেইসবুকের মেইল এড্রেস ব্যবহার করে যার ফেইসবুক আইডি হ্যাক করতে চান তাকে মেইল পাঠাতে পারেন 😉 এই পদ্ধতি সবচেয়ে জনপ্রিয় হচ্ছে স্প্যামারদের কাছে, ই-মেইল এড্রেস স্পোফিং করে তারে পেপালের মেইল এড্রেস ব্যবহার করে পেপাল গ্রাহকদের কাছে ফিশিং পেইজ সেন্ড করে 😉 এছাড়াও আরো অনেকেই অনেক কাজে ব্যবহার করে। আপনি কিভাবে ব্যবহার করবেন সেটা আপনার উপরে নির্ভর করে।
আশা করি টিউনটি আপনাদের ভালো লেগেছে :)  স্টেপ বাই স্টেপ দেখানোর চেষ্টা করলাম, আপনারা হয়তো অনেক স্টেপ গুলো নিজ থেকেই করতে পারতেন তারপরেও সবার বোঝার সুবিধার্থে ডিটেইলসে লিখলাম। ধন্যবাদ সবাইকে টিউনটি পড়ার জন্যে, ভালো লাগলে শেয়ার করুন টিউনমেন্ট করুন :) আপনাদের টিউনমেন্ট আমাদের নতুন টিউন লিখতে উৎসাহিত  করে।

Category: ,

About GalleryBloggerTemplates.com:
GalleryBloggerTemplates.com is Free Blogger Templates Gallery. We provide Blogger templates for free. You can find about tutorials, blogger hacks, SEO optimization, tips and tricks here!

0 comments